বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
যায়যায়দিন পত্রিকার ব‌রিশাল ব্যুরো অ‌ফিসের রিপোর্টার হলেন এম.জাহিদ কাঠালিয়ায় অন্ত:জেলা ডাকাত দলের সর্দার অস্ত্রসহ গ্রেপ্তার ঝালকাঠি-নলছিটিতে ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ দুই জন আটক নলছিটিতে গাঁজাসহ মাদক ব্যবসায়ী রাসেল আটক বেপরোয়া অটোরিকশার দখলে বরিশাল নগরী : যানজটে নাকাল সাধারন মানুষ বরিশালের দু’চিকিৎসকের বিচার দাবীতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্বজনদের অভিযোগ কৃষি ব্যাংক বরিশাল শাখায় হালখাতা অনুষ্ঠিত দপদপিয়ায় দারুস সায়া’দ কারামতিয়া খানকা শরীফের ওয়াজ-মাহফিল সম্পন্ন বরিশালে পুলিশের অভিযানে অনলাইনে পতিতা সাপ্লাইকারি আটক ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় অভিভাবক সদস্য পদে নির্বাচন ২ মে
জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আবারো পুরস্কৃত হলেন সুন্দরবন পত্রিকার ফটো সাংবাদিক শান্ত

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আবারো পুরস্কৃত হলেন সুন্দরবন পত্রিকার ফটো সাংবাদিক শান্ত

নিজস্ব প্রতিবেদক:: দেশের মাটিতে চট্টগ্রামে মোবাইল ক্যাটাগরি’তে প্রথম পুরষ্কার এবং দেশের বাহিরে ইংল্যান্ডের ব্রীস্টলে তৃতীয় পুরষ্কার অর্জন। জাতীয় ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম ফটোগ্রাফি সোসাইটির উদ্যোগে (আইআইইউসিপিএস)’সি দ্য আনসিন’ শিরোনামে প্রথমবারের মত জাতীয় আলোকচিত্র প্রদর্শনী গত বুধবার ১৭ মে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয় এবং ১৮ মে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে এক্সিবিশনটি অনুষ্ঠিত হয় এবং বিজয় ঘোষনা করা হয়।

এতে ৭৫টিরও বেশি ছবি প্রদর্শিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। তিনি আইআইইউসিতে একটি সুন্দর এক্সিবিশনের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান। তিনি বলেন,এখানে প্রত্যেকটি ছবি ভিন্ন ভিন্ন বৈশিষ্ট্য আর অর্থ বহন করে। যা সকলের জীবনবোধকে সমৃদ্ধ করবে। বিশেষ অতিথি ছিলেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রিজিয়া রেজা চৌধুরী। তিনি বলেন, ছবিগুলোতে মানুষের জীবনের বৈচিত্রতা, বিভিন্ন অনুভূতির প্রকাশ হয়েছে।

দুইজন বিচারক জয় কে রয় চৌধুরী এবং শোয়েব ফারুকী  ক্যামেরা বিভাগ থেকে ৫৬টি এবং মোবাইল বিভাগ থেকে ৫৪টি ছবি নির্বাচন করেন। রেজিস্ট্রেশনের পর সর্বমোট প্রদর্শিত হয় ৭৫ টি ছবি। এসময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার, প্রক্টর মো. ইফতেখার উদ্দিন প্রমুখ। পুরষ্কার হিসেবে পেয়েছেন ৫০০০ হাজার টাকা এবং অনন্য গিফট।
অন্যদিকে, পিঙ্ক লেডি অফ দি ইয়ার- ২০২৩ ( ইয়াং ১৫-১৭)  ক্যাটাগরিতে তৃতীয় পুরস্কার ভূষিত।

এই আন্তর্জাতিক প্রতিযোগিতা’টি সম্পর্কে সবাই মোটামুটি জানেন যারা ফটোগ্রাফি সাথে জড়িত আছেন, এই প্রতিযোগিতায় ১০০’র বেশি দেশ থেকে নামিদামি সব আলোকচিত্রীরা  অংশ নিয়ে থাকেন এবং বেশকিছু ক্যাটাগরিতে হাজার হাজার সাবমিশন হয়ে থাকে। এই ছবিগুলোকে বিজ্ঞ বিচারক দ্বারা কয়েকটি ধাপে  জাজমেন্ট করা হয়। এরপর এর মধ্যে থেকে ফাইনালিস্ট ঘোষণা করা হয়। তারপর আবার এই ফাইনালিস্টদের থেকে বিজয়ী ঘোষণা করা হয় প্রত্যেকটি ক্যাটাগরিতে লন্ডনে ১৭ তারিখ বাংলাদেশী সময় রাত ১২:৩০ মিনিটে সোস্যাল মিডিয়া’র মাধ্যমে।

আনন্দের বিষয় হলো এরকম একটি প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী সম্ভবত বেশি পুরস্কারে ভূষিত হয়েছেন। সবার চূড়ান্ত চিত্র ‘রয়্যাল ফটোগ্রাফিক সোসাইটি’ ব্রিস্টল, ইংল্যান্ড -এ শনিবার ২০ মে থেকে রবিবার ১১ জুন ২০২৩ পর্যন্ত আমাদের সর্বজনীন প্রদর্শনীতে অন্তর্ভুক্ত করা হবে। গ্যালারিটি সোমবার- রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে এবং প্রবেশ বিনামূল্যে। ইংল্যান্ডে যারা বসবাসরত আছে সবাইকে আমন্ত্রিত।

সাফায়েত হোসেন শান্ত বলেছেন : এটা আমাদের দেশে’র গর্ব, আমাদের গর্ব। তার জন্য দোয়া চেয়েছেন তার পরিবারবর্গ।

সংবাদটি শেয়ার করুন ...




© All rights reserved DailyAjkerSundarban