বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
যায়যায়দিন পত্রিকার ব‌রিশাল ব্যুরো অ‌ফিসের রিপোর্টার হলেন এম.জাহিদ কাঠালিয়ায় অন্ত:জেলা ডাকাত দলের সর্দার অস্ত্রসহ গ্রেপ্তার ঝালকাঠি-নলছিটিতে ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ দুই জন আটক নলছিটিতে গাঁজাসহ মাদক ব্যবসায়ী রাসেল আটক বেপরোয়া অটোরিকশার দখলে বরিশাল নগরী : যানজটে নাকাল সাধারন মানুষ বরিশালের দু’চিকিৎসকের বিচার দাবীতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্বজনদের অভিযোগ কৃষি ব্যাংক বরিশাল শাখায় হালখাতা অনুষ্ঠিত দপদপিয়ায় দারুস সায়া’দ কারামতিয়া খানকা শরীফের ওয়াজ-মাহফিল সম্পন্ন বরিশালে পুলিশের অভিযানে অনলাইনে পতিতা সাপ্লাইকারি আটক ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় অভিভাবক সদস্য পদে নির্বাচন ২ মে

বরিশাল সিটি নির্বাচনকে কেন্দ্র করে উন্নয়নের আশায় অধীর আগ্রহে নগরবাসী

বিশেষ প্রতিবেদক:: সময়ের আগেই জমে উঠেছে বরিশাল সিটি নির্বাচনী পরিবেশ। প্রচার-প্রচারণায় ব্যস্ত বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থীরা, উন্নয়নের আশ্বাস দিচ্ছেন কম বেশি সকলেই, তবে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিকের আমলে সরকারী কোন বরাদ্দ না আসায় প্রায় পাঁচটি বছর পিছিয়ে গেছে উন্নয়ন থেকে নগরবাসী। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) নৌকা’র প্রার্থী হওয়ায় তার বিজয়ের আশা নিয়ে উন্নয়নের গুঞ্জন নগরবাসীর।

বরিশাল সিটি নির্বাচনে নৌকা’র প্রার্থী ও তার সহধর্মিনী’র প্রচার-প্রচারণা চোখে পড়ার মতো, তবে পিছিয়ে নেই জাতীয় পার্টি লাঙ্গল ও ইসলামী আন্দোলন হাতপাখা’র প্রার্থীরা, এদিকে নিরব ভূমিকায় নির্বাচনী শেষ লড়াইয়ে থাকার হুঁশিয়ারি স্বতন্ত্র প্রার্থীর। উন্নয়ন বঞ্চিত বরিশাল নগরীর উন্নয়নের আশায় তাকিয়ে থাকা মানুষগুলো যেন সম্ভাব্য মেয়র প্রার্থীদের উন্নয়নের প্রতিশ্রুতি শুনে হতাশাগ্রস্ত থেকে আশার আলো দেখছেন। ইতিমধ্যে বরিশাল মহানগর জাতীয় পার্টি-জেপি (সাইকেল মার্কা) মতবিনিময় সভা করে আনুষ্ঠানিকভাবে সমর্থন দিয়েছেন নৌকার প্রার্থীকে, প্রতীক বরাদ্দের আগেই বিভিন্ন কৌশলে নির্বাচন কমিশনকে এরিয়ে প্রার্থীদের প্রচার-প্রচারণা যেন থেমে নেই। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিচ্ছেন নানাবিধ প্রস্তুসূতি, বলছেন উন্নয়নের সর্বোচ্চ শহর হবে বরিশাল নগরী।

আওয়ামী লীগের মনোনীত নৌকা’র মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বলেন, আমি উন্নয়ন করার জন্যই এসেছি, আমি নির্বাচিত হলে নগরীর মানুষ যে সেবা থেকে বঞ্চিত আমি বাবার শপথ করে বলছি সকলকে সর্বাত্মক সেবা দিবো ও নগরীর উন্নয়নে কাজ করবো এবং সবার জন্য আমার দরজা সব সময় খোলা থাকবে।

জাতীয় পার্টি লাঙ্গল’র মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস বলেন, মানুষ নাঙ্গলকে পছন্দ করে আমি নাঙ্গলকে জাগরিত করতে পেরেছি তাই আমাকে মানুষ পছন্দ করে, পূর্বের মেয়রের কার্যক্রমকে মানুষ অপছন্দ করে তাই আমি আশাবাদী যে সকল মানুষ মিলে আমাকে নির্বাচিত করবে।

ইসলামী আন্দোলন হাতপাখা’র মনোনীত মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম বলেন, আমি এতোটুকু বুঝি যে মানুষ আস্থার স্থান পেয়েছে, মানুষ জানে যে কার থেকে কতটুকু পেতে পারে তাই আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে বিগত দিনে বরিশালে যে উন্নয়ন হয়নি তার চেয়ে বেশি করার চেষ্টা করব।

স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ হবে কিনা এবং নগরবাসী জানে ইতোমধ্যেই দুদক আমাকে চিঠি দিয়েছে আমি যদি এই মামলায় জেলেও যাই সেখানে বসেও নির্বাচন করবো, আপনারা সকলেই জানেন যে এই সরকারের অধীনে নির্বাচন হলে অবাদ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

সংবাদটি শেয়ার করুন ...




© All rights reserved DailyAjkerSundarban