শনিবার, ১৩ Jul ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
নলছিটিতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগে তদন্ত নলছিটিতে প্রায় ৩ কেজি গাঁজাসহ শীর্ষ ২ মাদক ব্যবসায়ী আটক বাবুগঞ্জে স্কুল শিক্ষিকা স্ত্রীর পরকীয়া প্রেমে বাঁধা’ই কাল হলো সোলায়মানের! মুক্তিযোদ্ধা জাদুঘরে ছবিসহ নাম উল্লেখ থাকলেও স্বীকৃতি পাইনি আব্দুস সাত্তার ঝালকাঠি জেলা পুলিশের শ্রেষ্ঠ এসআই হলেন শহিদুল আলম বরিশাল রেঞ্জে নতুন ডিআইজি ইলিয়াছ শরীফ-জামিল হাসানকে হাইওয়েতে বদলী বরিশালে উপ‌জেলা পর্যা‌য়ে নৌযা‌ন জ‌রিপ ও নিবন্ধন কার্যক্রম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় কন্ট্রাক্ট কিলার গ্রেপ্তার বরিশালে ঈদ পরবর্তী সড়ক নিরাপত্তা নিশ্চিতে জেলা প্রশাসনের অভিযান নলছিটি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স আ্যাসোসিয়েশন’র আত্নপ্রকাশ
নলছিটি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স আ্যাসোসিয়েশন’র আত্নপ্রকাশ

নলছিটি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স আ্যাসোসিয়েশন’র আত্নপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক:: নলছিটি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স আ্যাসোসিয়েশন নামে একটি সংগঠনের আত্নপ্রকাশ করা হয়েছে। গতকাল বিকাল ৫ ঘটিকার সময় নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয়ে পূর্ব নির্ধারিত স্থান ও সময় অনুযায়ী সংগঠনের সদস্যরা উপস্থিত হয়ে আলোচনা অনুষ্ঠান শেষে সবার সম্মতিতে ১২ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

আহবায়ক পদে মোঃ নাজমুল হোসেন, সদস্য সচিব পদে রাজিবুল ইসলাম, সিনিয়র যুগ্ন-আহবায়ক পদে মিঠুন রায়, যুগ্ন-আহবায়ক পদে আরিফুল ইসলাম ইসলাম, মোঃ ওমর ফারুক আল যাবির,মেহেদী হাসান সৈকত, মশিউর রহমান রাসেল, কার্যকরি সদস্য পদে মনিশংকর শৌরভ, মনিরুল ইসলাম দীনু, মোসাঃসানজিদা আক্তার, মামুন বিল্লাহ,মোঃ তাওহীদুল ইসলাম প্রমুখ।

এই কমিটি একটি নতুন পূর্নাঙ্গ কমিটি গঠন করা পর্যন্ত বলবৎ থাকবে। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ও ডিপ্লোমা কৃষিবিদদ (ডিপ্লোমা পরিবার) এর সমন্বয়ে এই সংগঠনের আত্নপ্রকাশ ঘটে। বাংলাদেশ সরকার সহ সারা পৃথিবীতেই কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দিয়ে আসছেন।

কারন কারিগরি শিক্ষার বিকল্প নেই কারন একটি দেশের অবকাঠামো থেকে শুরু করে সকল কিছুতেই প্রথম সারিতে যারা ভুমিকা রাখেন তারা সবাই কারিগরি শিক্ষায় শিক্ষিত। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ও ডিপ্লোমা কৃষিবিদ দুইটি আলাদা বিষয় হলেও একটি আরেকটির পরিপূরক তাই একটি প্লাটফর্মে আসায় উপজেলার বিভিন্ন স্তরের মানুষ এই সংগঠনকে সাধুবাদ জানিয়েছেন।

সংগঠনের উদ্যোগ নেয়া ইঞ্জিনিয়ার রাজিবুল ইসলাম জানান আমরা নলছিটি উপজেলার সকল ডিপ্লোমাধারী একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে একতাবদ্ধ হয়ে থেকে কাজ করতে চাই। সেই সাথে এখনো যারা আমাদের সাথে যুক্ত হতে পারেনি তাদেরকে আহবান জানাবো তারা যেন আমাদের সাথে যুক্ত হয়ে স্মার্ট ও স্বনির্ভর, বেকারমুক্ত দেশ ও জাতি গঠনে কাজ ভূমিকা রাখবেন।

সবার সাথে সবার যোগাযোগ ব্যবস্থা ভালো থাকলে একজন আরেকজনকে বিভিন্ন সহায়তা করতে পারবে কারন ঐক্যবদ্ধ থাকলে সকল কাজ সহজেই সমাধান হয়। আমাদের সিনিয়র ভাইরা বিভিন্ন প্রতিষ্ঠানে রয়েছেন তারা আমাদের সাথে আছেন বুদ্ধি পরামর্শ, সহযোগীতা করে যাচ্ছেন তাই নতুনদের কর্মসংস্থান ও এই সংগঠনের মাধ্যমে সহজ হবে বলে আশা করি।

বাংলাদেশ কৃষি প্রধান দেশ তাই ডিপ্লোমা কৃষিবিদদের ভূমিকা অনেক বেশি এদেশে তাই তাদের কে সাথে নিয়েই আমরা ব্যাতিক্রমি সংগঠন তৈরি করেছি।

সংবাদটি শেয়ার করুন ...




© All rights reserved DailyAjkerSundarban