রবিবার, ১৬ Jun ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :

বরিশালে তিন উপজেলায় চলছে ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক:: চতুর্থ ধাপে শান্তিপূর্ণ পরিবেশে বরিশাল জেলার তিনটি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে আলাদা গুরুত্ব দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা জোরদার করা হয়েছে। প্রভাব বিস্তার, জাল ভোট, কেন্দ্র দখল অর্থাৎ ভোটে কেউ বাধা সৃষ্টি করতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা পরিষদ চতুর্থ ধাপের নির্বাচনে বরিশাল জেলার বানারীপাড়া, উজিরপুর এবং বাবুগঞ্জ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ২৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বানারীপাড়া উপজেলায় চেয়ারম্যান দুজন, ভাইস চেয়ারম্যান ছয়জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী পাঁচজন। উজিরপুরে চেয়ারম্যান চারজন, ভাইস চেয়ারম্যান তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান দুজন।

বাবুগঞ্জে চেয়ারম্যান দুজন, ভাইস চেয়ারম্যান তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান দুজন প্রার্থী রয়েছে। বানারীপাড়ায় আটটি ইউনিয়নের ৫৩টি কেন্দ্রে এক লাখ ৪২ হাজার ৩৬০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে। যার মধ্যে পুরুষ ৭২ হাজার ৭৫৪, নারী ৬৯ হাজার ৬০৬ জন।

উজিরপুরে নয়টি ইউনিয়নে ৮৩টি কেন্দ্রে দুই লাখ ২২ হাজার ২৫৭ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে। যার মধ্যে পুরুষ এক লাখ ১৩ হাজার ৩৮৭, নারী এক লাখ ৮ হাজার ৮৬৯ জন ও একজন হিজড়া। বাবুগঞ্জে ছয়টি ইউনিয়নে ৫৪ টি কেন্দ্রে এক লাখ ৪১ হাজার ৯৫১ জন। ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে।

বানারীপাড়ার আটটি ইউনিয়নের ৫৩টি কেন্দ্রে এক লাখ ৪২ হাজার ৩৬০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে। যার মধ্যে পুরুষ ৭২ হাজার ৭৫৪ জন, নারী ৬৯ হাজার ৬০৬ জন।

বরিশাল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ওয়াহিদুজ্জামান মুন্সী বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বোচ্চ সতর্কতা সঙ্গে কমিশন কাজ করছে। সকাল থেকে ভোট সুন্দরভাবে শুরু হয়েছে। আশা করছি নির্বাচনে কোনো অপ্রীতিকর পরিস্থিতির তৈরি হবে না।

র‍্যাব-৮’র অধিনায়ক লে: কর্ণেল যুবায়ের বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। কেন্দ্রগুলো নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে রাখা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত। নির্বাচনে বিশৃঙ্খলার চেষ্টা যারা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন ...




© All rights reserved DailyAjkerSundarban